মেসি বনাম নেইমার বার্সায় যুগলবন্দির আগেই মাঠে

বার্সায় যুগলবন্দির আগেই মাঠে মেসি বনাম নেইমার



লিমায় নেমে মেসি।
                  ইতালির বিরুদ্ধে অনবদ্য ফ্রি কিক নেওয়া থেকে শুরু করে স্পেনের বিরুদ্ধে টপ কর্নারে গোল সব কিছুতেই ছিল দাপটের চিহ্ন। সবাই ‘ইউটিউব’ সেনসেশান বলে যাকে উড়িয়ে দিয়েছিল, আজ তাঁর হাত ধরেই ব্রাজিল ফুটবলের পুনরুত্থান। সাও পাওলোর গলি থেকে বড় হয়ে বাসের্লোনার নাউ কাম্পে পঞ্চাশ হাজার সমর্থকদের সামনে বল নাচানো, সেই ‘কিড’ এখন হয়ে উঠেছেন ‘ওয়ান্ডারকিড’। কনফেডারেশন কাপে তিকিতাকা বংশ ধ্বংস করে আজ সারা বিশ্বের ট্যাবলয়েডে একটাই নাম নেইমার। পরের মরসুমে বিশ্বের সেরা ফুটবলার মেসির সঙ্গে তাঁর যুগলবন্দি নিয়ে বিশ্ব ফুটবলে এক চূড়ান্ত আগ্রহ সৃষ্টি হলেও ভারতীয় সময় বুধবার সকালে ভবিষ্যতের সতীর্থরা হতে চলেছেন প্রতিপক্ষ। মেসির চ্যারিটি ট্যুরের দ্বিতীয় ম্যাচে পেরুর জাতীয় স্টেডিয়ামে লিওনেল মেসি অ্যান্ড ফ্রেন্ডসের মুখোমুখি নেইমারের ‘অবশিষ্ট বিশ্ব একাদশ’।



কনফেড জেতার পর নতুন চ্যালেঞ্জ নেইমারের সামনে।
ম্যাচ শুরুর আগে লিমায় পৌঁছে তাঁর আসন্ন ক্লাব সতীর্থ নিয়ে মেসি বলেন, “আশা করব ব্রাজিল জার্সিতে কনফেড কাপের ফর্ম বার্সেলোনার হয়ে দেখাবে নেইমার। আমি নিশ্চিত নেইমারকে সই করানো সঠিক কাজ হয়েছে।” সঙ্গে চ্যারিটি ম্যাচ নিয়ে বার্সার চোখের মণি যোগ করেন, “এই সময় মরসুম শেষ হয়। সব সময় লোকেদের সাহায্য করতে চাই। এই কারণেই চ্যারিটি ম্যাচ খেলি।”
মেসির দলে আলভেজ, মাসচেরানো, আবিদাল, হামসিকের মতো তাবড় তাবড় ফুটবল তারকারা থাকলে কী হবে, নেইমারের দলেও ফুটবল নক্ষত্রদের কোনও কমতি নেই। ইতালির কানাভারো ও মার্কো মাতেরাজ্জি ছাড়াও নেইমারের দলে রয়েছেন বাপতিস্তা, ইয়েপেসের মতো ফুটবলাররা। দুই ডাগআউটে থাকবেন দুই বিশ্বমানের কোচ। মেসির দায়িত্ব ফাবিও কাপেলোর হাতে থাকলেও, নেইমারের কোচ ব্রাজিল কিংবদন্তি জিকো।
বিশ্ব ফুটবলের মঞ্চে মেসি বনাম রোনাল্ডো তর্কের থেকেও এখন সবার মন নতুন প্রশ্নে— মেসি আর নেইমার জুটি কি কার্যকরী হবে? জোহান ক্রুয়েফ, স্যান্দ্রো রোসেলের মতো গত কয়েক দিনে সেই কোটি টাকার প্রশ্নে উত্তর দিলেন লুই ফিগো ও আলভেজ। “বড় ফুটবলাররা সব সময় একে অন্যের সঙ্গে খেলতে পারে। যদি মেসি ও নেইমারের মধ্যে ঝামেলা হয়, তা হলে তার কারণ ফুটবল হবে না,” বলেছেন পর্তুগালের কিংবদন্তি ফিগো।
কনফেডারেশন কাপ জয়ী ব্রাজিলিয়ান দলের সদস্য দানি আলভেজ মনে করছেন মেসি-নেইমার যুগলবন্দি প্রতিপক্ষ ডিফেন্ডারদের জন্য বোমার মতো হবে। “মেসি এবং নেইমার জুটি বার্সেলোনাকে আরও উন্নতির দিকে নিয়ে যাবে। নেইমার খুবই ভাল ফুটবলার। আশা করব দু’জনের মধ্যে খুব ভাল সম্পর্ক থাকবে। দুজনেই দু’জনকে খুব শ্রদ্ধা করে,” বলেছেন আলভেজ। সেপ্টেম্বরে ব্রাজিল-আর্জেন্তিনা ম্যাচে নেইমার বনাম মেসি কী দাঁড়াতে পারে, তার আঁচ পাওয়া যেতে পারে এই ম্যাচে।
Related Topics: messi, neymar, খেলাধুলা, সংবাদ
Share this post :

Post a Comment

Blog Archive

 
Support : Creating Website | N Hassan | Winter Hassan
Copyright © 2013. BD World 21 - All Rights Reserved
Template Created by Creating Website Published by Online World